দেশের ৯৫ ভাগ মানুষ গণতন্ত্রের পক্ষে ঐক্যবদ্ধ : গয়েশ্বর

0
47

দেশের ৯৫ ভাগ মানুষ গণতন্ত্র ও স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার পক্ষে ঐক্যবদ্ধ হয়েছেন বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক দোয়া মাহফিল-পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

গয়েশ্বর রায় বলেন, জিয়াউর রহমানের যে স্বপ্ন ছিল ইস্পাত কঠিন জাতীয় ঐক্য, তার যোগ্য উত্তরসূরি হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ইতোমধ্যে তা প্রমাণ করেছেন। লুটেরা-দুর্নীতিবাজ-ষড়যন্ত্রকারী ৫ ভাগ মানুষ মাত্র একদিকে, আর আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে দেশের ৯৫ ভাগ মানুষ ঐক্য গড়েছেন। এই ইস্পাত কঠিন জাতীয় ঐক্য স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার পূর্বশর্ত।

চলমান আন্দোলন প্রসঙ্গে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আসুন এখন সাহস করে আমরা আমাদের যথার্থ কাজটা অব্যাহত রাখি। তাহলে সময়টা স্বল্প হয়ে যাবে, বেশি হওয়ার কারণ নেই।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং দলের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই দোয়া মাহফিল হয়।

বিএনপি আয়োজিত এই দোয়া মাহফিল অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এতে আরও বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান ও নজরুল ইসলাম খান।

দোয়া মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মনিরুল হক চৌধুরী, এস এম আব্দুল হালিম, এস এম জহুরুল ইসলাম, ক্যাপ্টেন (অব.) সৈয়দ সুজা উদ্দিন, আব্দুর রশিদ সরকার, তাহমিনা রুশদীর লুনা, বিজন কান্তি সরকার, আফরোজা খানম রিতা, প্রকৌশলী মঈনুল ইসলাম খান শান্ত, চেয়ারপার্সনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার, কেন্দ্রীয় নেতা ড. আসাদুজ্জামান রিপন, জেড খান মো. রিয়াজ উদ্দিন নসু, রাশেদা বেগম হীরা, শিরিন সুলতানা, আবুল কালাম আজাদ সিদ্দিকী, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, তাইফুল ইসলাম টিপু, নেওয়াজ হালিমা আরলী, কাদের গণি চৌধুরী, আমিরুজ্জামান খান শিমুল, শাম্মী আক্তার, রেহানা আক্তার রানু, কাজী রওনাকুল ইসলাম টিপু, নির্বাহী সদস্য নূর মোহাম্মদ খান, আয়েশা সিদ্দিকা মনি, ফরিদা ইয়াসমিন, রোকসানা খানম মিতু, শেখ মজিবুর রহমান ইকবাল, ইকবাল হোসেন শ্যামল, বিএনপির মিডিয়া সেলের সদস্য আতিকুর রহমান রুমন, পেশাজীবী নেতা অধ্যাপক ড. শামসুল আলম, অধ্যাপক ড. কামরুল আহসান, অধ্যাপক ড. নুরুল ইসলাম, চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদারসহ বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, জাসাস, শ্রমিক দল, মৎস্যজীবী দল, তাঁতী দল, মহিলা দল ও ওলামা দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সব শেষে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর বিশেষ দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো. নেছারুল হক। দোয়া মাহফিলে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here