তেঁতুলিয়ায় বইছে শৈত্যপ্রবাহ

0
94

তেঁতুলিয়ায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে। হিমালয়ের কাছাকাছি জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। মৃদু শৈত্যপ্রবাহের কারণে প্রচণ্ড ঠান্ডার প্রকোপে জনজীবন স্থবির হয়ে পড়েছে। এ নিয়ে টানা কয়েকদিন তাপমাত্রা ৯ থেকে ১০ ডিগ্রির ঘরে ওঠানামা করছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কয়েকদিন থেকে প্রচণ্ড শীতের কারণে তাপমাত্রা কমেছে। বিকাল থেকে পরদিন সকাল পর্যন্ত হিম বাতাস ও প্রচণ্ড শীতে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। তীব্র শীতের কারণে জনজীবন একরকম বিধ্বস্ত হয়ে পড়েছে।

গত এক সপ্তাহ থেকেই শীতের তীব্রতা হঠাৎ বেড়ে যায়। এ ছাড়া দিনের বেলা রোদের দেখা মিললেও শীতের তীব্রতা কমেনি। সারাদিন ঠান্ডা আবহাওয়া বিকালে শীতের তীব্রতা আরও বৃদ্ধি পায়। এলাকায় শীতের তীব্রতা বেড়ে গেলেও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে প্রয়োজনের তুলনায় অনেক কম।

এদিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় হাসপাতালগুলোর বহির্বিভাগে প্রতিদিন শীতজনিত রোগীদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আর হাসপাতালে চিকিৎসা নিতে আসা বেশিরভাগই শিশু ও বৃদ্ধ রোগী। যারা বেশি অসুস্থ হয়ে পড়ছেন তারাই কেবল হাসপাতালে ভর্তি হচ্ছেন।

পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যেবক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.রাসেল শাহ্ কালবেলাকে জানান, শুক্রবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। হিমালয়ের কাছে হওয়ায় উত্তর পশ্চিমাঞ্চল থেকে বয়ে আসা হিমেল হাওয়ার কারণে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here