তীব্র তাপপ্রবাহে কয়রায় বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ

0
21

গত দুই সপ্তাহ ধরে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেড়ে যাওয়ায় প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তীব্র দাবদাহে ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক কর্মচঞ্চলতা। বৃষ্টি না হওয়ায় নষ্ট হচ্ছে ফসল। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট গভীর নলকূপ কিংবা পুকুরে মিলছে না সুপেয় খাবার পানি। প্রখর রৌদ্র আর তীব্র গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ। তাই এক পশলা বৃষ্টির জন্য হাহাকার করছে দেশের মানুষ।

এমন সংকটময় মুহূর্তে বৃষ্টির আশায় খুলনার কয়রা উপজেলার মদিনাবাদ হাইস্কুলের মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৯টায় কয়রা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে মসজিদে আবু বকর সংলগন্ন মদিনাবাদ হাইস্কুলের মাঠে খোলা আকাশের নিচে সালাতুল ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে কয়রা উপজেলার বিভিন্ন গ্রামের সর্বস্তরের মুসল্লিরা অংশগ্রহণ করেন।

ইমাম পরিষদের জয়েন্ট সেক্রেটারি হাফেজ মাওলানা মনিরুজ্জামানের পরিচালনায় নামাজে ইমামতি করেন মাওলানা হাবিবুল্লাহ বাহার। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. নেয়ামাতুল্লাহ।

এ বিষয়ে ইমাম হাবিবুল্লাহ বাহার বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকার বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here