তীব্র গরমে রাজধানীতে জামায়াতের পানি ও স্যালাইন বিতরণ

0
14

চলমান তীব্র দাবদাহে পিপাসার্ত মানুষে মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

রাজধানীর পল্টন দক্ষিণ থানার উদ্যোগে  এসব সামগ্রী বিতরণে নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ জামায়াতের নায়েবে আমীর ড. হেলাল উদ্দিন। তিনি সুপেয় পানির বোতল ও স্যালাইন বিতরণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পল্টন দক্ষিণ থানা আমীর শাহীন আহমদ খান, জামায়াত নেতা আফম ইউসুফ, মো. জিয়া উদ্দিন, আল আমিন রাসেল, শরীয়ত উল্লাহ, মোস্তফা কামাল, মাওলানা রুহুল আমিন, মুহাম্মদ আলী টিপু সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পানি বিতরণের সময় ড. হেলাল উদিন বলেন, ঢাকাবাসীসহ সমগ্র দেশবাসী আজ প্রচণ্ড তাপদাহের মধ্যে অবস্থান করছি। মহান আল্লাহ রাব্বুল আলামীন সমস্ত সৃষ্টিজগতের একক নিয়ন্ত্রক। তিনি যখন ইচ্ছা গরম ও ঠান্ডা আবহাওয়া দেওয়ার সক্ষমতা রাখেন। সকল পরিবেশ পরিস্থিতিই আল্লাহর পক্ষ হয়ে নির্ধারিত করা হয়। কখনো কখনো মানুষের কৃতকর্মের ফলেও গজব হিসেবে এধরনের আবহাওয়া তৈরি হয়ে থাকে, হঠাৎ করে প্রাকৃতিক দুর্যোগ দেখা দেয়। এজন্য আমাদের আল্লাহর দেওয়া বিধান পালনে সচেষ্ট হতে হবে। এই প্রচণ্ড গরমে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে। হাসপাতাল গুলোতে অসুস্থ রোগীদের ভীড় ব্যাপক আকার ধারণ করেছে। আমরা দোয়া করছি আল্লাহ যেন বৃষ্টির মাধ্যমে সমগ্র দেশবাসীর উপরে রহমত নাযিল করেন।

তিনি বলেন, গরম পরিস্থিতিতে আমাদের আশেপাশে অবস্থান করা শ্রমজীবী মেহনতি মানুষদেরকে ভুলে গেলে চলবে না। তাদের সেবা শুশ্রুষাসহ প্রয়োজনীয় ব্যবস্থাদি সরবরাহ করতে হবে। সুপেয় খাবার পানি, স্যালাইন, প্রাথমিক ঔষধসহ যাবতীয় উপকরণ এসব মানুষের হাতে তুলে দিতে হবে। প্রচণ্ড দাবদাহে আমরা ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে পল্টন এলাকায় মেহনতি সকল মানুষের হাতে পানি তুলে দিচ্ছি। পাশাপাশি প্রচণ্ড গরমে জনগণের জন্য পথের বিভিন্ন স্থানে সুপেয় পানির ব্যবস্থা সহ প্রয়োজনীয় সেবা সহযোগিতা নিয়ে মানবতার পাশে থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here