ঢাকায় শোভাযাত্রা করবে বিএনপি, মিলেছে অনুমতি

0
105

মহান বিজয় দিবস উপলক্ষে আজ শনিবার (১৬ ডিসেম্বর) রাজধানীতে শোভাযাত্রা করবে বিএনপি। এদিন দুপুর ১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই কর্মসূচি শুরু হয়ে শান্তিনগরে গিয়ে শেষ হবে। ডিএমপি এরইমধ্যে শোভাযাত্রার মৌখিক অনুমতি দিয়েছে।

বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু এ তথ্য জানিয়েছেন।

বিজয় দিবসে শোভাযাত্রা করতে এর আগে গত বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। দলটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক মাহবুবুর রহমান আনুষ্ঠানিক অনুমতির আবেদন নিয়ে ডিএমপি সদরদপ্তরে অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিনের সঙ্গে কথা বলেন এবং আবেদনের কপি হস্তান্তর করেন। তখন নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মগবাজার পর্যন্ত শোভাযাত্রা করতে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু সে সময়ে ডিএমপির পক্ষ থেকে অনুমতির বিষয়ে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

জানা যায়, ৫০ দিন পর রাজপথে শোভাযাত্রার এ কর্মসূচিতে ব্যাপক জনসমাগম ঘটানোর পরিকল্পনা রয়েছে বিএনপির শীর্ষ নেতাদের। আত্মগোপনে থাকা দলের নেতাকর্মীও এতে যোগ দেবেন। এখান থেকেই আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হতে পারে। নতুন কর্মসূচি হিসেবে ফের হরতাল-অবরোধ আসতে পারে।

এর আগে সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে দলটি। এরপর দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুলেল শ্রদ্ধা জানাবে বিএনপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here