ডামি নির্বাচনের একমাস, গণতন্ত্র মঞ্চের বিবৃতি

0
61

রাজনৈতিক ও নৈতিক বৈধতাহীন ডামি সরকারের অধীনে গণতন্ত্র, দেশের মানুষ ও জাতীয় নিরাপত্তা কোনো কিছুই নিরাপদ নয়।

গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পক্ষে আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম ও হাবিবুর রহমান রিজু বুধবার (৭ ফেব্রুয়ারি) ডামি নির্বাচনের ১ মাস পার হওয়া উপলক্ষে এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তারা বলেছেন, ৭ জানুয়ারির পাতানো ডামি নির্বাচন দেশ পরিচালনায় সরকার ও সরকারি দলকে কোনো রাজনৈতিক ও নৈতিক বৈধতা দেয়নি। বিরোধী দলসমূহের ডাকে ৭ জানুয়ারির নির্বাচনী তামাশা প্রত্যাখ্যান ও বর্জনের মধ্য দিয়ে দেশের মানুষ আরও একবার সরকার এবং সরকারি দলের প্রতি নজিরবিহীন গণঅনাস্থা ব্যক্ত করেছে। সম্পূর্ণ অহিংসভাবে দেশের মানুষ সরকারের নির্বাচনী প্রহসন ও জবরদস্তির ক্ষমতাকে না বলে দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, দেশের মানুষের পাশাপাশি গণতান্ত্রিক বিশ্বও এই নির্বাচনকে গ্রহণ করেনি। তাদের কুটনৈতিক দেখা সাক্ষাৎ ও সৌজন্যমূলক কথাবার্তাকে অনির্দিষ্টকাল সরকারের ক্ষমতা থাকার লাইসেন্স হিসেবেও বিবেচনা করার অবকাশ নেই।

বিবৃতিতে আরও বলা হয়, গত একমাসে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির কারণে মানুষের জীবন আরও দুর্বিসহ হয়েছে; মুনাফাখোর সিন্ডিকেটসমূহ এখন আরও বেপরোয়া। ব্যাংকসহ আর্থিক খাতের পরিস্থিতি আরও শোচনীয়। টাকা ছাপিয়ে এখন শেষ রক্ষার চেষ্টা চলছে। সামাজিক নৈরাজ্যের বিস্তার ঘটছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ সীমান্ত পরিস্থিতিতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন এবং বলেন গত কদিনে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতির গুরুতর অবনতি ঘটেছে।

নেতৃবৃন্দ বলেন, ডামি নির্বাচনের ডামি সরকারের অধীনে দেশের মানুষের ভোট ও জীবনজীবিকা যেমন বিপন্ন, তেমনি জাতীয় নিরাপত্তা ও সার্বভৌমত্ব কোনোভাবে নিরাপদ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here