জাতীয় পার্টি কার্যত ‘সার্কাস পার্টি’: ভিপি নুর

0
92

একতরফা নির্বাচন বর্জন এবং অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত সৃষ্টিতে গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর পল্টন, বিজয়নগর ও নয়াপল্টন এলাকায় লিফলেট বিতরণ ও পথসভা করেছে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে পুরানা পল্টন বিজয় নগর পানির টাঙ্কির সামনে থেকে সংক্ষিপ্ত পথসভা শেষে লিফলেট বিতরণ কর্মসূচি শুরু হয়। গণতন্ত্র মঞ্চের নেতারা জানান, লিফলেট বিতরণের সময় পুলিশ বাধা দেয়। পরবর্তীতে পুলিশি বাধা উপেক্ষা করে লিফলেট বিতরণ করেন তারা।

পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে এখন মরিয়া। এজন্য তারা আবারও একটি একতরফা, পাতানো নির্বাচনের আয়োজন করেছে। দেশের মানুষ আওয়ামী লীগের এই পাতানো নির্বাচনকে বয়কট করছে। এরা নিজেরা নিজেরা ভাগবাটোয়ারার নির্বাচন করছে। আরেক দল জাতীয় পার্টি। এরা না সরকারি দল, না বিরোধী দল। আমি বলবো, এরা কোনো রাজনৈতিক দলই না, এরা সার্কাস পার্টি। কোনো ব্যক্তিত্বসম্পন্ন মানুষ জাতীয় পার্টি করতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশের অস্তিত্ব রক্ষায় আপনারা জনগণের পাশে থাকুন। অসহযোগ আন্দোলন সফল করতে সরকারি অফিস-আদালতে তালা দিয়ে বন্ধ করে জনগণের আন্দোলনে শামিল হোন।

দলের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলছেন- বিরোধী দলের বিরুদ্ধে জনগণ অসহযোগ আন্দোলন শুরু করবে। অথচ বাস্তবতা হচ্ছে, জনগণ এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। জনগণের ভ্যাট-ট্যাক্সের টাকায় আপনারা অবৈধ নির্বাচন করবেন, জনগণ ভ্যাট-ট্যাক্স দিবে না বলে সিদ্ধান্ত নিয়েছে। সারাদেশে অসহযোগ আন্দোলন শুরু হয়েছে। জনগণ আগামী ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে যাবে না।

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামানের সঞ্চালনায় পথসভায় আরও বক্তব্য রাখেন দলটির উচ্চতর পরিষদের সদস্য শহিদুল ইসলাম ফাহিম, আব্দুজ জাহের, অ্যাডভোকেট সরকার নুরে এরশাদ সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল হাসান, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন, সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, গণঅধিকার পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here