জনগণ ‘পাতানো’ নির্বাচনে ভোট দিতে যাবে না : সাকি

0
102

দেশে একতরফা পাতানো নির্বাচনের আয়োজন চলছে এমন অভিযোগ করে এ নির্বাচনে দেশের মানুষ ভোট দিতে যাবে না বলে দাবি করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শহীদ বুদ্ধিজীবী দিবসে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে এ দাবি করেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, স্বাধীনতার ঘোষণা ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার। কিন্তু আজ মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারী কায়দায় ক্ষমতায় বসে থেকে মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার বিপরীতে টেনে নিয়ে যাচ্ছে বাংলাদেশকে।

তিনি আরও বলেন, সকলবিরোধী দলের ওপর নির্যাতন-নিপীড়ন করে, নেতাকর্মীদের কারাগারে আটক করে, মানুষের মৌলিক অধিকার হরণ করে যে একতরফা নির্বাচন করার চেষ্টা করছে- সে প্রহসনের পাতানো নির্বাচনে এ দেশের মানুষ ভোট দিতে যাবে না। নির্বাচনের নামে সরকার ভাগাভাগির আয়োজন করছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু, দীপক রায়, কেন্দ্রীয় সদস্য আলিফ দেওয়ানসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here