জনগণ নির্বাচন প্রত্যাখ্যান করেছে : বিপিপি

0
86

বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) মহাসচিব মো. আব্দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের নির্বাচনী তামাশা জনগণ প্রত্যাখ্যান করেছে। তারা ‘আমি আর মামুরা’ মার্কা নির্বাচনের ভোট বর্জন করেছে। এর মধ্য দিয়ে জনগণ দেখিয়ে দিয়েছে- কোনো হুমকি-ধমকিতে তাদের দাবিয়ে রাখা যায়নি। এর মধ্য দিয়ে জনগণের বিজয় এবং সরকারের পরাজয় ঘটেছে।

রোববার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর পল্টন ও জাতীয় প্রেস ক্লাব এলাকায় এক মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন তিনি।

‘একতরফা’ ভোট বর্জনের আহ্বানে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকে চলমান ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে গণফোরাম (মন্টু)-বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) যৌথ উদ্যোগে এই মিছিল-সমাবেশ হয়।

আব্দুল কাদের বলেন, জনগণ প্রহসনের এই ভোট প্রত্যাখ্যান করেছে। সকল ষড়যন্ত্রকে পেছনে ফেলে জনগণ ভোটদানে বিরত থেকেছে। আজ (রোববার) জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরও বলেছেন, ‘এই সরকার ভোট ডাকাতি করেছে’। আসলে জনগণ এই সরকারকে বয়কট করেছে। ভোটকেন্দ্রে তো গরু, ছাগল ছাড়া কোনো ভোটার যায়নি।

তিনি দাবি করেন, জনগণের এই নীরব ভোট প্রত্যাখ্যানে জাতির বিজয় এবং এই সরকারের পরাজয় ঘটেছে। এখন সরকারের উচিত, একতরফা ভোট বাতিল এবং অবিলম্বে পদত্যাগ করা।

এতে আরও বক্তব্য দেন- গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, বিপিপির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here