গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সড়ক অববোধ

0
33

গাজীপুরের কোনাবাড়ীর জরুন এলাকায় বকেয়া পাওনা, বোনাসের দাবিতে বিক্ষোভ করছেন শ্রমিকরা। কেয়া নিট কম্পোজিট পোশাক কারখানা শ্রমিকরা সকাল থেকে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখেন। এদিন সকাল ৬ টার সময় এ-শিফট এর শ্রমিকরা এসে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করেন। তাদের দাবি গত ২ বছরের ছুটির টাকা ও ফেব্রুয়ারি মাসের বেতন দিতে হবে।

মঙ্গলবার টানা দ্বিতীয় দিনের মতো চলছে এই বিক্ষোভ। বিক্ষোভকারীরা জানান, গত ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন, বকেয়া ছুটির টাকা ও ঈদ বোনাস দেয়নি কর্তৃপক্ষ। তারা জানান, টাকা না পাওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে জানান গাজীপুরের শিল্প পুলিশ এবং কোনাবাড়ী থানা পুলিশ কর্মকর্তারা। সোমবারও বিকেলে আন্দোলনের মুখে শুধু কেয়া স্পিনিংমিলের শ্রমিকদের ঈদ বোনাস দেয়। এর পরও তারা কর্ম বিরতি চালিয়ে যায়। ইফতারের পর স্পিনিং মিলের শ্রমিকদের সাথে কেয়া নীট কম্পোজিট লিমিটেড এর গার্মেন্টস এর শ্রমিকরা একতাবদ্ধ হয়ে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রাখেন। রাত ১১ টা সময় রাস্তা থেকে অবরোধ তুলে নিলেও মূল ফটকে নাইট শিফটের শ্রমিকরা অবস্থান নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here