কাফনের কাপড় পরে ট্রেন আটকে বিক্ষোভ, আল্টিমেটাম

0
10

রাজবাড়ী-ঢাকা পথে চলাচলকারী চন্দনা কমিউটার ট্রেন ফরিদপুর স্টেশনে যাত্রাবিরতির দাবিতে রেললাইন আটকে বিক্ষোভ করেছে এলাকাবাসী। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে স্থানীয় জনতা রেললাইনে কাফনের কাপড় পরে শুয়ে ট্রেনটির গতিরোধ করে। প্রায় ৪০ মিনিট পর কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভকারীরা রেললাইন থেকে সরে গেলে ট্রেনটির ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে।

এসময় বিক্ষোভকারীরা ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেন। দাবি মানা না হলে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা। এরআগে ট্রেনটি চালুর পর দিন ৫ মে ফরিদপুরে যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেছিলেন এলাকাবাসী।

বিক্ষোভকারী ও স্থানীয় বাসিন্দা আবরার নাদিম ইতু বলেন, রাজবাড়ী থেকে ভাঙ্গা হয়ে ঢাকার পথে নতুন দুটি কমিউটার ট্রেন চালু হয়েছে। ফরিদপুরের ওপর দিয়ে গেলেও জেলা শহরের এই রেলওয়ে স্টেশনে কোনো স্টপেজ রাখা হয়নি। এতে ফরিদপুরের যাত্রীরা, বিশেষ করে চাকরিজীবী ও শিক্ষার্থীরা সহজে  ঢাকায় যাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। এ কারণেই আমরা অনতিবিলম্বে ফরিদপুর রেলস্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের যাত্রাবিরতির দাবি জানাচ্ছি।

চন্দনা কমিউটার ট্রেনের পরিচালক রেজাউল করিম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুতই স্থানীয়দের দাবির বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা পথে বাণিজ্যিকভাবে এক জোড়া কমিউটার ট্রেন চালু করেছে রেল কর্তৃপক্ষ। ৪ মে আনুষ্ঠানিকভাবে ট্রেনটির উদ্বোধন করেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

তখন থেকেই যাত্রাবিরতির দাবিতে আন্দোলন শুরু করে ফরিদপুরের মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here