ইউএনও-ওসি রদবদলের প্রক্রিয়া তামাশার নাটক: রিজভী

0
81

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন (ইসি) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলির নির্দেশ দিয়েছে। এ সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বদলির এ সিদ্ধান্তটি আওয়ামীমনা ইউএনও এবং ওসিদের রদবদল মাত্র। সমগ্র প্রক্রিয়াটি হাসি-তামাশার নাটক। রোববার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, জনগণের বিরুদ্ধে নির্বাচনি তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশনই সংবিধানের সারবত্তা ভূলুণ্ঠিত করেছে। এখন আওয়ামী ঘরানা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের কথা মানে জনগণের সঙ্গে কমিশনের ঠাট্টা করা। তিনি বলেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীরা গণহারে গ্রেফতার, বাড়ি বাড়ি তল্লাশি, আক্রমণ, হামলা, হত্যা ও জখমের এক ভয়ানক সহিংস পরিবেশের মধ্যে চরম ভীতির মধ্যে দিনযাপন করছেন, সেখানে নির্বাচন কমিশন কিসের প্রশাসনিক রদবদল করছে? বিএনপির নেতাকর্মীরা যখন ঘরছাড়া, এলাকাছাড়া তখন কমিশন পৃথিবীর সর্ব যুগের নিকৃষ্টতম নির্বাচনের তামাশার আয়োজনের প্রতি জনগণের মোটেও কোনো ভ্রুক্ষেপ নেই। যে নির্বাচনে ৬০টিরও বেশি রাজনৈতিক দল অংশ নিচ্ছে না সেই নির্বাচন নিয়ে এত তোড়জোড় করে কিসের কৃতিত্ব দেখাচ্ছেন কাজী হাবিবুল আউয়াল।

রিজভী আরও বলেন, তিনি কি জানেন না, তার এ তামাশার নির্বাচনকে নিশ্চিত করতে সরকারের হানাদারি আক্রমণে সারা দেশে বিএনপিসহ গণতন্ত্রকামী দলগুলোর নেতাকর্মীর বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটছে। বিএনপির নেতাকর্মীদের বাড়িঘরে এরা আলবদরের মতো লুটপাট করছে। পুরুষশূন্য বাড়িগুলো হামলা চালিয়ে ধ্বংস করছে। বাড়ির নারীদের অপদস্ত করছে। এমন পরিস্থিতিতে আতঙ্ক-উদ্বেগ শুধু বিএনপির পরিবারগুলোতেই বিরাজ করছে না, সাধারণ ভোটাররাও অজানা আশঙ্কায় সন্ত্রস্ত হয়ে আছেন।

সংবাদ সম্মেলনে রিজভী জানান, শনিবার দুপুর থেকে রোববার দুপুর পর্যন্ত সারা দেশে ২৩০ নেতাকর্মী গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ১০টি। আসামি করা হয়েছে ৯৮৫ নেতাকর্মীকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here