আ.লীগের ৮৭ শতাংশ প্রার্থী কোটিপতি : গণঅধিকার পরিষদ

0
79

গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর শান্তিনগর মোড়ে লিফলেট বিতরণ ও গণসংযোগপূর্ব সংক্ষিপ্ত পথসভা করে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। পথসভা শেষে শান্তিনগর মোড়, মালিবাগ ও মৌচাক এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে এ পথসভা করে গণঅধিকার পরিষদ।

গণসংযোগপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, নির্বাচন চলছে। আমরাও নির্বাচনে অংশগ্রহণ করতে চাই, ভোট দিতে চাই। তাহলে কেন নিজেদের জীবন বিপন্ন করে নির্বাচন বিরোধী আন্দোলন করছি? কারণ, সরকার আগামী ৭ জানুয়ারি ‘একতরফা নির্বাচন’ করে ফেললে দেশের ওপর নানা ধরনের নিষেধাজ্ঞা আসতে পারে, বাংলাদেশ বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে। দেশের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হতে পারে। কাজেই দেশের অস্তিত্ব ও গণতন্ত্রের ভবিষ্যৎ রক্ষায় আমাদের এই আন্দোলন করতে হচ্ছে।

তিনি বলেন, পুলিশ আমাদের এখানে দাঁড়াতে দিচ্ছে না। বারবার শেষ করতে বলছে, মাইক ব্যবহার করতে নিষেধ করছে। একটা রাজনৈতিক দলের কর্মসূচি কতক্ষণ চলবে, কী বক্তব্যে হবে- তাও পুলিশ ঠিক করে দিবে? মনে হচ্ছে, দেশে পুলিশি শাসন চলছে।

নুর বলেন, নির্বাচন কী হবে, ভোটের হার- সবই ঠিক হয়ে গেছে। শুধু রাষ্ট্রের কয়েক হাজার কোটি টাকা প্রার্থী, ডিসি-এসপিসহ বিভিন্ন জনকে ভাগ-বাটোয়ারা করে দিতেই ৭ জানুয়ারি ভোটের নাটক। এভাবে কতিপয় ডিসি, এসপি, কতিপয় নেতা শত কোটি, হাজার কোটি টাকার মালিক হয়েছে। আর সাধারণ মানুষ বাজারে গিয়ে সবজি কিনলে মাংস কিনতে পারে না, একটা সবজি কিনলে তেল কিনতে পারে না। আর তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এই লুটপাটের ধারা অব্যাহত রাখতেই আগামী ৭ জানুয়ারি একতরফা নির্বাচন। আমরা জনগণকে এই একতরফা নির্বাচন বর্জনের কথা বলছি। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। জনগণকে সাথে নিয়ে গণঅভ্যুত্থানের মাধ্যেমে এই সরকারের পতন ঘটানো হবে।

দলের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বলেন, আমরা জনগণের কাছে যাচ্ছি। জনগণ আমাদের বলছে, যে খেলায় রেফারি নেই, প্রতিদ্বন্দ্বী টিম নেই- সে খেলায় তারা অংশগ্রহণ করবে না।

তিনি বলেন, আওয়ামী লীগের ৮৭ শতাংশ প্রার্থী কোটিপতি। জনগণের ভ্যাট-ট্যাক্সের ৯২ হাজার কোটি টাকা তারা লোপাট করেছে। আবারও সেই লোপাটের জন্যই ভুয়া নির্বাচন করতে যাচ্ছে। আমরা জনগণকে বলব, ৭ জানুয়ারি ভুয়া নির্বাচন বর্জন করুন।

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামানের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন- দলের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন, রবিউল হাসান, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, সহসভাপতি নাহিদ উদ্দিন তারেক, শ্রমিক নেতা মাহবুবুল হক শিপন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here