আ. লীগের রাজনৈতিক মৃত্যু হয়েছে ৭ জানুয়ারি : আমিনুল হক

0
43

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বর্তমান সরকার জনগণের ভোটের সরকার নয়। তারা একতরফা ডামি নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছে। গত ৭ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দিতে না যাওয়ায় আওয়ামী লীগের রাজনৈতিক মৃত্যু ঘটেছে। তারা নৈতিক ভাবে জনগণের কাছে পরাজিত।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে গুলশানস্থ বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির এক যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

আমিনুল হক বলেন, বাংলাদেশের মানুষ সবসময় গণতন্ত্র ও ভোটের অধিকারের জন্য লড়াই করেছে। যতদিন না দেশে গণতন্ত্র ফেরত আসবে ততদিন ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন অব্যাহত থাকবে। চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে।

আমিনুল হক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, এতে জনগণের নাভিশ্বাস উঠেছে। আজকে দেশের শিক্ষা, বিচার ব্যবস্হাসহ রাষ্ট্রের প্রতিটি গণতান্ত্রিক স্তম্ভ ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে। দেশে গনতান্ত্রিক সরকার ব্যবস্হা না হলে এ থেকে কাটিয়ে উঠা সম্ভব নয়।

আসন্ন রমজানে দলের সাংগঠনিক ও গণসংযোগ কার্যক্রম গতিশীল করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আমিনুল হক বলেন, মহানগরের প্রতিটি থানাও ওয়ার্ডে ইফতার মাহফিলের আয়োজনের মাধ্যমে স্থানীয় নেতাকর্মীদের আগামী আন্দোলন সংগ্রামে অংশ নেয়ার জন্য সংগঠিত করার মতামত জানান।

এছাড়াও তিনি রমজান মাসে মহানগরের ওয়ার্ড পর্যায় থেকে অসহায় দলীয় নেতা-কর্মী ও সাজাপ্রাপ্ত নেতাদের পরিবারের পাশে থাকার উদ্যোগ নেন এবং গুম হওয়া পরিবারদের নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপস্থিতিতে একটি ইফতার মাহফিলের আয়োজনের কথা ও উল্লেখ করেন।

ঢাকা উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মহানগর উত্তর বিএনপির সিনিয়র সদস্য তাবিথ আউয়াল, যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, আতাউর রহমান, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আখতার হোসেন, মহানগর সদস্য কাউন্সিলর আলী আকবর আলী, আফতাব উদ্দিন জসিম, মো. ইউসুফ, আহসান উল্লাহ চৌধুরী হাসান, হুমায়ুন কবির রওশান, হাফিজুর রহমান শুভ্র, মোজাম্মেল হক সেলিম, এল রহমান, আলাউদ্দিন সরকার টিপু, মাহাবুব আলম মন্টু, দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক, জিয়াউর রহমান জিয়াসহ প্রমুখ।

অনুষ্ঠানে অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে ঢাকা মহানগর উত্তর মহিলা দলের আহ্বায়ক নায়াবা ইউসুফ ও সদস্য সচিব অ্যাডভোকেট রুনা লায়লা, যুবদলের মহানগর উত্তরের সদস্য সচিব সাজ্জাদুল মেরাজ, কৃষকদল মহানগর উত্তরের সভাপতি আকশাদুল আরিস ডল, সাধারন সম্পাদক শফিকির রহমান মিঠু, জাসাস মহানগর উত্তরের আহ্বায়ক স্বপন ফকির, স্বেচ্ছাসেবক দল মহানগর উত্তরের আহ্বায়ক মহসীন সিদ্দিকী রনী, শ্রমিক দলের মহানগর উত্তরের সদস্য সচিব কামরুজ্জামান কামরুল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক লায়ন ফরিদ, ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক জুয়েল হাসান রাজ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here