আন্তর্জাতিক গণমাধ্যমে বেইলি রোডের অগ্নিকাণ্ডের খবর

0
45

বৃহস্পতিবার রাজধানী ঢাকার বেইলি রোডে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৪৬ জন নিহত হয়েছেন। বর্তমানে ঘটনাটি টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। এমনকি দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমেও স্থান পেয়েছে খবরটি। শুক্রবার দ্য ইন্ডিপেন্ডেন্ট, ভয়েস অব আমেরিকা, এবিসি নিউজ, দ্য ন্যাশনাল, স্কাই নিউজ, সিবিএস নিউজ, দ্য গার্ডিয়ান, আরব নিউজ, নিউইয়র্ক টাইমস, এবিপি নিউজ, আউটলুক ইন্ডিয়া, দ্য হিন্দু, টাইমস অব ইন্ডিয়া, রয়টার্স, এনডিটিভি, ডয়েচে ভেলে, নিউইয়র্ক পোস্ট, গালফ নিউজ এবং দ্য সানসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে

বিবিসির প্রতিবেদনের শিরোনামে বলা হয়েছে, বাংলাদেশ অগ্নিকাণ্ড: ঢাকা ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, বাংলাদেশের একটি বহুতল ভবনে আগুন লেগে অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমের তথ্যমতে, রাজধানী ঢাকায় বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে একটি রেস্তোরাঁয় আগুনের সূত্রপাত হয়।

ভয়েস অব আমেরিকার প্রতিবেদনে বাংলাদেশে রেস্টুরেন্টে আগুন লেগে ৪০ জনের বেশি নিহত শিরোনাম করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে বাংলাদেশের রাজধানী ঢাকার একটি সাততলা ভবনে আগুন লেগে কমপক্ষে ৪৩ জন নিহত এবং কয়েক ডজন আহত হয়েছে। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পার্শ্ববর্তী একটি বার্ন হাসপাতাল পরিদর্শন করার পর এএফপিকে বলেন, এখন পর্যন্ত আগুনে ৪৩ জনের মৃত্যু হয়েছে।

দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানী ঢাকায় ভবনে আগুন লেগে বেশ কয়েকজন নিহত। প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন জানিয়েছেন, আগুন লেগে ৪৫ জনের মৃত্যু হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ ও পার্শ্ববর্তী একটি বার্ন ইউনিট পরিদর্শনের পর তিনি এ তথ্য জানান।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানীকে আগুন লেগে নিহত ৪১।

এতে স্বাস্থ্যমন্ত্রীর বরাতে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানীতে একটি ছয়তলা শপিং মলে অগ্নিকাণ্ডে অন্তত ৪৩ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here