অবরোধের সমর্থনে ঢাকায় জামায়াতের বিক্ষোভ ও মিছিল

0
87

সরকারের পদত্যাগের দাবিতে কেন্দ্র ঘোষিত  অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াত।

বুধবার সকালে ফার্মগেট, মিরপুর, মোহাম্মদপুর, উত্তরা, রামপুরা, খিলগাঁও, মাতুয়াইল, গেন্ডারিয়া, ধানমণ্ডি, নারায়ণগঞ্জ সড়কে পৃথক পৃথকভাবে মিছিল করেছেন উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরা। সকালে অবরোধের সমর্থনে ঢাকা মহানগর উত্তরের তেজগাঁও দক্ষিণ থানার উদ্যোগে ফার্মগেট ব্রিজ থেকে একটি মিছিল বের করেন নেতাকর্মীরা। তাদের মিছিলটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কারওয়ান বাজারে গিয়ে পথ সভার মধ্য দিয়ে শেষ হয়।

সভায় উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র পরস্পর বিরোধী শব্দ। তারা কখনোই গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের সহায়ক শক্তি ছিলেন না বা এখনো নয়। তারা এখন দলদাসদের দিয়ে নির্বাচন কমিশন সাজিয়ে একদলীয়  নির্বাচনের মহড়া প্রদর্শন করতে শুরু করেছে। কিন্তু তারা তাদের লক্ষ্যে কখনোই সফল হবে না। তাই নির্বাচন কমিশন পুনঃর্গঠন করে দল নিরপেক্ষ সরকারের নির্বাচন দেয়ার আহ্বান জানাচ্ছি। অন্যথায় পরিণতি শুভ হবে না।
অবরোধের সমর্থনে সকালে মিরপুর-১৩নং এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য ডা.  হাবিব।

এদিকে অবরোধের সমর্থনে সকালে খিলগাঁওয়ে সড়ক অবরোধ করে মিছিল করেছেন দক্ষিণের নেতাকর্মীরা। দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুর রহমান সাজুর নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা-নারায়ণগঞ্জ মহাসড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরা সদস্য এ. আর. ফারুকী। গেন্ডারিয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরার সদস্য মোতাসিম বিল্লাহ, ধানমন্ডিতে সড়ক অবরোধ করে মিছিল করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন ধানমন্ডি থানার নায়েবে আমীর হাফেজ রাশেদুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here